বাসা পরিবর্তনের সঠিক দিকনির্দেশনা

বাসা পরিবর্তনের সার্বিক সহযোগিতা

placeholder

বাসা বদলের জন্য প্যাকিং একটি অত্যন্ত গুরত্বপূরর্ণ ও প্রধান কাজ। বলা যায় বাসা পরিবর্তনের মূল কাজটিই হচ্ছে প্যাকিং। কারন প্যাকিং এর উপরই নির্ভর করে আপনর সমস্ত মালামাল সুরক্ষিত থাকা বা না থাকা। প্যাকিং ভালমত না করে বাসা পরিবর্তন করতে গেলে মালামাল ও আসবাবপত্র নষ্ট ও ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা থাকে অধিক। এজন্য ঘরের প্রত্যেকটি আইটেম খুব সুন্দর ও যত্ন করে প্যাকিং করতে হবে। মনে রাখবেন প্রত্যেকটি মানুষই চায় তাহার ঘরের সকল ফার্ণচার ও আসবাবপত্র অক্ষত ও নিরাপদ থাকুক। অর্থাত বর্তমান বাসায় যেরকম আছে নতুন বাসায় গিয়েও ঠিক ঐরকম থাকুক সকলেরই এটা কাম্য। কিন্তু ভুলটি করে এখানেই। আমাদের দেশের বেশীরভাগ মানুষ কিছুদিন আগেও মনে করত যে, বাসা বদল মানেই একটি ভ্যান, ঠেলা, পিকাপ যোগার করা ও সেই সাথে কয়েকজন লেবার তাহলেই বাসা বদলের কাজ সম্পন্ন হয়ে গেল। কিন্ত ধারনাটি ভুল। 

placeholder

ফার্ণিচার খোলা এবং ফিটিং করা

বাসা পরিবর্তন করতে হলে কিছু ফার্ণিচার খুলে আবার নতুন বাসায় গিয়ে সেটিং এর কাজটি করতে হয়। ইদানিং কালেতো বেশীরভাগ ফার্ণিচারই খোলা ও ফিটিং এর প্রয়োজন পরে। কারন এসব আসবাবপত্র খুলে না স্থানান্তর না করলে কয়েকটি সমস্যা হতে পারে। প্রথমত: বাসা থেকে বেড় করার সময় দড়জা দিয় বেড় হতে সমস্যা হতে পারে। আবার দরজা দিয়ে বেড় হলে বাড়ির সিঁড়ি দিয়ে উঠাতে নামাতে সমস্যা হতে পারে। আর উঠাতে নামাতে গিয়ে সবচেয়ে বড় যে সমস্যা তা হলো আপনার শখের আসবাবপত্রের বারটা বেজে যাবে। এক কথায় বলতে গেলে এটি আর ব্যবহারের উপযোগী থাকবেনা। হয় মেরামত ও বার্ণিশ করতে হবে না হয় পুরোনা ফার্ণচার ক্রয় বিক্রয়কারীদের কাছে বিক্রয় করে দেওয়া ছাড়া উপায় নেই। তাই বাসা বদল করার পূর্বে প্রয়োজনী ফার্ণিচারগুলো একজন দক্ষ মিস্ত্রী দিয়ে খুলে রাখুন। আবার নতুন বাসায় একই ভাবে ফিটিং করুন। আমাদের দক্ষ এক্সপার্ট টেকনিশিয়ানগণ এই কাজটি অত্যন্ত সুন্দরভাবে করে দেয়। 

placeholder

ইলেকট্রিক , ইলেকট্রনিক্স ও হোম এপলায়েন্স খোলা ও ফিটিং

বাসা স্থানান্তর করতে গেলে ঘরের সব ইলেকট্রিক, ইলেকট্রনিকস ও হোম এপ্রায়োন্স খুব যত্ন করে খুলে আবার নতুন বাসায় গিয়ে সেটিং করতে হয়। এই কাজটি করতে হয় শতভাগ পেশাদার টেকনিশয়ান দ্বারা। অদক্ষ ও অপেশাদার লোক দ্বারা এই কাজটি করালে বাতিল ও অকেজো হয়ে যেতে পারে আপনার এয়ারকন্ডিশন, ফ্যান, ফ্রীজ, গীজার সহ অন্যান্য পণ্যগুলো। একটি কথা অবশ্যই মনে রাখা উচিত আপনি ঘরের সকল কাজই নিজে করতে পারেন কিন্ত এই কাজটি নিজে করতে যাবেন না ভুলেও। এক্ষেত্রে অবশ্যই একজন পেশাদার টেকনিশিয়ানের সহযোগিতা নিতে হবে। আমাদের মুভার্স টিমের মধ্যে টেকনিশয়ান টিম বাসা পরিবর্তনের কয়েকদিন পূর্বেই এসব হোম এপলায়েন্সগুলো খুলে রেখে আসেন। খোলার পর প্রয়োজনীয় প্যাকিংও করতে হয় নতুবা দাগ পরতে পারে এমনকি ভেঙ্গে যেতেও পারে। তাই আমাদের সার্ভিস নিলে এই সার্ভিসটিও পেতে পারেন অনায়াসে।

সহজ বাসা বদল

বাসা বদলের পরিবহন ট্রাক ও পিকাপ সার্ভিস

বাসা স্থানান্তর করার জন্য প্রয়োজনীয় সকল প্রস্তুতি গ্রহন করলেন এখন প্রয়োজন সঠিক মাপের পরিবহন: ট্রাক ও পিকাপ। অনেকের একাধিক ট্রাক সার্ভিস এর প্রয়োজন পরে। কোন ধরনের ট্রাক কয়টি লাগবে এটা গ্রাহকের ধারনার মধ্যে থাকেনা। সাধারণত যিনি বাসা বদলাবেন তিনি অনুমান করতে পারেন না যে কি ধরনের ট্রাক প্রয়োজন হবে। কয়টি ট্রিপ হবে। ইহা যদি ঠিক না করতে পারেন তবে আপনার বাসা পরিবর্তনের জন্য খরচপাতি নির্থারন করতে পারবেন না। আপনারতো বাজেট অনুযায়ী বাসা বদল করতে হবে। এই অনুমানটি করার জন্য আমাদের শিফটিং কোম্পানীর সহযোগিতান নিলে আমাদের একজন প্রতিনিধি আপনার বাসায় সরাসরি গিয়ে এসেসসমেন্ট করে বলে দিবে কত টনের ট্রাক কয়টি লাগবে। তাহলে সহজেই আপনার বাজেট অনুযায়ী বাসা শিফটিং করতে পারবেন। এই এসেসমেন্ট এর কাজটি করাতে হবে বাসা পরিবর্তন করার পনের থেকে বিশ দিন আগেই। আগে থেকেই যদি আমাদের সাথে চুক্তি ঠিক করে রাখে তবে আপনি চিন্তামুক্ত থাকতে পারবেন। আপনি যদি ইচ্ছে করেন শুধু ট্রাক সার্ভিসটি নিবেন তবে তাও করতে পারেন। আবার চাইলে সকল সার্ভিস নিতে পারেন। 

01798111222